সর্বশেষঃ

চেম্বারে তরুণীকে শ্লীলতাহানীর মামলায় চিকিৎসক কারাগারে

সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ে এক রোগীকে যৌন হয়রানির মামলায় জোবায়ের আহমেদ নামের এক চিকিৎসককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। সোমবার (১৬ জুন) বিকেলে এলাকাবাসী অভিযুক্ত চিকিৎসককে তার মালিকানাধীন জোবায়ের মেডিকেয়ার সেন্টারে অবরুদ্ধ করে রাখে। রাতে পুলিশ এসে তাকে আটক করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় নির্যাতিত তরুণীর মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার ভুক্তভোগী তরুণী চিকিৎসা নিতে গেলে ডা. জোবায়ের চেকআপের নামে তরুণীর সঙ্গে অশালীন আচরণ করেন। একপর্যায়ে শ্লীলতাহানীর চেষ্টা করলে ওই তরুণী চিৎকার শুরু করেন ও বাইরে বেরিয়ে এসে তার মায়ের কাছে বিষয়টি খুলে বলেন। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই তরুণীর স্বজন ও স্থানীয়রা গিয়ে ডা. জোবায়েরকে তার চেম্বারে অবরুদ্ধ করে রাখেন।

উত্তেজনা দেখা দিলে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্রথমে চারখাই ফাঁড়ি পুলিশ ও পরে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থলে যায়। উত্তেজিত জনতার দাবির পরিপ্রেক্ষিতে পুলিশ ডা. জোবায়ের আহমেদকে আটক করে থানায় নিয়ে যায়। রাতে নির্যাতিত ওই তরুণী ডা. জোবায়েরের বিরুদ্ধে থানায় মামলা করেন।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আহমেদ জোবায়ের নামে অ্যাকাউন্ট থেকে ডা. জোবায়েরের বোন আনজুমা সীমা একটি পোস্ট দিয়েছেন।

সেখানে বলা হয়েছে, ‘আমার ভাই কোনোদিন অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। আজও করবেন না। একটা মহল সবসময় ওনাকে সেখানে থাকতে দিতে চায় না। উনাকে অপশন দেওয়া হয়েছে, সিলেট ছেড়ে গেলে মামলা দেবে না। আমার ভাই লড়তে জানে। তিনি মামলা লড়বেন এই সিদ্ধান্ত নিয়েছেন। আইনের মাধ্যমেই তিনি নির্দোষ প্রমাণিত হবেন।’

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জাহিদুল হক বলেন, যৌন হয়রানি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ডা. জোবায়েরকে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

স্থানীয় একটি সূত্র জানায়, চারখাই এলাকায় ডা. জোবায়ের আহমেদের সঙ্গে কিছু লোকের বিবাদ রয়েছে। ২০১৮ সালে স্থানীয়দের দাবির মুখে তিনি চারখাই ছাড়তে বাধ্য হয়েছিলেন। কয়েক মাস পর পরিস্থিতি শান্ত হলে তিনি ফিরে এসে আবার রোগী দেখা শুরু করেন। এবার যৌন হয়রানির মামলায় গ্রেপ্তার হলেন এ চিকিৎসক।

ডা. জোবায়ের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *