সর্বশেষঃ

টাইগার ক্রিকেটকে এগিয়ে নিতে চান বুলবুল

টাইগার ক্রিকেটকে এগিয়ে নিতে চান বুলবুল
সঠিক পরিকল্পনা আর ম্যাচ খেলার অভিজ্ঞতা না থাকায় ভারতের বিপক্ষে প্রথম টেস্টে হারতে হয়েছে বাংলাদেশকে। তবে দক্ষিণ আফ্রিকা এবং বিকেএসপিতে করা ক্যাম্প ভাল খেলতে সহায়তা করেছে। অনলাইনে একটি অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন বাংলাদেশের হয়ে প্রথম টেস্টে সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল। জানিয়েছেন এশিয়ার সহযোগী দেশগুলো নিয়ে তার কাজের অভিজ্ঞতা। সেই সাথে আক্ষেপ করেছে নিজের দেশে কাজ করতে না পারার।

স্বপ্নের ফেরিওয়ালা। ব্যাট বল হাতে ক্রিকেটের ফেরি করে বেড়ান বাংলাদেশের প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল। আইসিসি’র সহযোগী এবং জনপ্রিয়তায় পিছিয়ে থাকা দেশগুলোতে কাজ করছেন লাল সবুজের এই প্রতিনিধি।
ক্রিকেটার থেকে কোচিং পেশায়। কাজ করছেন এখন আইসিসির হয়ে। পিছিয়ে থাকা দেশগুলোকে এগিয়ে নিতে। কাজ করার অভিজ্ঞতা রয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সাথে।

বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি বুলবুল কাজের খাতিরে শিখেছেন কঠিন মান্ডারি ভাষাও। এশিয়ার অন্যতম বড় দেশ চীনে ক্রিকেট ছড়িয়ে দিতে কাজ করছেন বুলবুল। জানিয়েছেন সেখানে কাজ করার অভিজ্ঞতা।
আলোচনায় উঠে আসে প্রথম টেস্টের স্মৃতি। হাবিবুল বাশারের দারুণ ফিফটির পর দায়িত্বশীল ব্যাটিং বুলবুলের। এরপর সেঞ্চুরি করে ১৪৫ রানে আউট হওয়া। ভারতের বিপক্ষে ৩দিন শাসন করেও শেষ পর্যন্ত হারতে হয়েছে টাইগারদের। বুলবুলের মতে অভিজ্ঞতা আর সঠিক পরিকল্পনার অভাবে হয়েছে এমনটা।

ভবিষতে সুযোগ পেলে কাজ করার ইচ্ছা রয়েছে বাংলাদেশের হয়ে। এগিয়ে নিতে চান টাইগার ক্রিকেটকে আর অনেক দূর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *