সর্বশেষঃ

আনভীরসহ আটজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা

রাজধানীর গুলশান এলাকার একটি ফ্ল্যাট থেকে কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধারের ঘটনায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা করেছেন নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া।

সোমবার (৬ সেপ্টেম্বর) তানিয়া মামলার আবেদনটি করেন ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক মাফরোজা পারভীনের আদালতে। এরপর বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন আদালত, জানান সংশ্লিষ্ট আদালতের বিশেষ পিপি রেজাউল করিম।

বসুন্ধরার এমডি আনভীর ছাড়াও মামলার অপর আসামিরা হলেন, আনভীরের মা আফরোজা, আনভীরের স্ত্রী সাবরিনা, আহমেদ আকবর সোবহান, শারমিন, সাফিয়া রহমান মিম, আলোচিত মডেল পিয়াসা ও ইব্রাহীম আহমেদ রিপন।

মামলার বিষয়ে বাদীপক্ষের আইনজীবী মাসুদ সালাউদ্দিন বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে সায়েম সোবহান আনভীর মুনিয়ার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এরপর বিয়ে না করে নৃশংসভাবে হত্যা করা হয় মুনিয়াকে। এবং এতে তার পরিবারের সদস্যসহ অন্য আসামিরা সাহায্য করে বলেও দাবী করেন তিনি।

উল্লেখ্য, মুনিয়া মিরপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিল। ইতিপূর্বে মুনিয়ার বোনের দায়ের করা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা থেকে আনভীরকে অব্যাহতি দেন আদালত।