সর্বশেষঃ

আবারো আলোচনায় পুতিনের বান্ধবী এলিনা কাবায়েভা

রুশ নেতা ভ্লাদিমির পুতিনের বর্ণাঢ্য জীবন সব সময়ই আলোচনার কেন্দ্রে থাকতো। তার চলা, কথা বলার ধরন, বিলাসী এবং হাইটেক জীবন সব সময়ই চর্চ্চার বিষয়।

তবে ইউক্রেনে হামলা পর পুতিন এখন শুধু যুদ্ধবাজ রাষ্ট্রনেতা হিসাবে আলোচতি হচ্ছেন। সেই সঙ্গে আবারও আলোচনায় উঠে এসেছে তার ব্যক্তি জীবন, তার বান্ধবীর কথা।

রুশ জিমন্যাস্ট তারকা এলিনা কাবায়েভা। অনেক বছর ধরেই এই অলিম্পিক জয়ী তারকা নাকি ক্রেমলিনের ভেতরে জীবনযাপন করছেন। হয়ে উঠেছে রাশিয়ার অন্যতম প্রভাবশালী নারী।

২০১৪ সালে পুতিনের বিবাহবিচ্ছেদ হয় তাঁর স্ত্রী লুডমিলা আলেকজান্ড্রোভা ওচেরেতনায়ার সঙ্গে। সেই বিচ্ছেদের কারণ এলিনাই ছিলেন বলে মনে করা হয়।

২০০৪ সালের অলিম্পিকে এলিনা রাশিয়ার হয়ে জিমন্যাস্টিকসে সোনা জেতেন। এর চার বছর পর ২০০৮ সাল থেকে তাঁর সঙ্গে নাকি পুতিনের সম্পর্ক ক্রমশ প্রগাঢ় হতে থাকে।

অনেক দিন মেলামেশা করার পর পুতিন-এলিনা ২০১৬ সালে তাঁরা বিয়েও করেন ফেলেন। তবে পুরোটাই গোপনে। এনিয়ে কেউ কোন উচ্চবাচ্চ্যও করতেও সাহস দেখাননি।

আসলে ২০১৬ সালে এলিনার হাতে একটি আঙটি এই জল্পনার জন্ম দেয়। এমনও রটে যে তার যমজ সন্তান রয়েছে। যারা নাকি পুতিনেরই সন্তান।

২০১৭ সালে এলিনাকে একটি অনুষ্ঠানে লাল ঢিলেঢালা পোশাকে দেখা যায়। তখনই রটে যে বেবিবাম্প লুকোতেই এলিনা অমন ঢিলেঢালা পোশাকে সামনে এসেছিলেন।

প্রথম জীবনে খেলাধুলার সঙ্গে জড়িত থাকলেও এলিনা অবসর নিয়েই রাজনীতিতে নাম লেখান। ইউনাইটেড রুশ পার্টি নামে একটি দলের সংসদ হন তিনি।

ধারনা করা হয়, এরপরই পুতিনের সঙ্গে তার ঘনিষ্ঠতা। তবে পুতিন বা তাঁর বহুচর্চিত গার্লফ্রেন্ড এলিনা কাবায়েভা নিজেদের সম্পর্ক নিয়ে কখনই প্রকাশ্যে মুখ খোলেননি।