সর্বশেষঃ

আবারো আসতে পারে কঠোর লকডাউন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জীবন ও জীবিকার কথা বিবেচনায় রেখেই সরকার লকডাউন শিথিলের সিদ্ধান্ত নিয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় আবারো কঠোর লকডাউন আসতে পারে। সোমবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে সড়ক ও জনপথ অধিদপ্তরের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, সড়কে অর্ধেক গাড়ি নামানোর সিদ্ধান্ত নেয়ার আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সঙ্গে কথা বললে ভালো হতো। অর্ধেক গাড়ি নামবে আর অর্ধেক বন্ধ থাকবে-এটা কে নিশ্চিত করবে? এমন প্রশ্নও করেন ওবায়দুল কাদের।

টিকার জন্য অনেক দেশকেই টাকা দিয়ে রাখা হয়েছে। সবাইকে টিকার আওতায় আনতে গণটিকা চালিয়ে যাওয়া হবে বলেও জানান সেতুমন্ত্রী। এ সময় তিনি অভিযোগ করে বলেন, করোনার গণটিকার সফলতা দেখে বিএনপি নেতাদের গণহতাশা দেখা দিয়েছে।

টিকা নিয়ে সরকারের সাফল্য বিএনপি কোনভাবেই সহ্য করতে পারছেনা বলেও মন্তব্য করেন তিনি।সেতুমন্ত্রীর উপস্থিতিতে ১৯ জেলায় ২১টি স্থানে ২৮টি এক্সেল লোড কন্ট্রোল স্টেশন স্থাপনের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর এবং ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স ও স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেডের মাঝে চুক্তি স্বাক্ষর হয়।