সর্বশেষঃ

আড়াইহাজারের পর বন্দর থেকেও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ঘিরে রাখা আরেক বাড়ি থেকে আবারও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সিটিটিসি ইউনিটের প্রধান আসাদুজ্জামান জানান, রোববার রাত পৌনে ৩টার দিকে উপজেলার কাজিপাড়া এলাকায় অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়।

রাত সাড়ে ৩টার দিকে অভিযান শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, কাজিপাড়ার বাড়িটিতে আমরা কমপ্লিট কিছু পাইনি। বোমা তৈরির সরঞ্জাম ও চারটি রিমোট কন্ট্রোল সরঞ্জামাদি জব্দ করেছি।

তিনি বলেন, ওই বাড়িতে মো. নাঈম নামে এলাকার মসজিদের একজন ইমাম বাস করতেন। সাংগঠনিকভাবে নাঈম মেজর ওসামা নামে পরিচিত। নাঈম নব্য জেএমবির সদস্য এবং বোমা তৈরিতে সিদ্ধহস্ত। তাছাড়া বোমা তৈরির প্রশিক্ষক বলে আমাদের কাছে স্বীকার করেছেন নাঈম।

সিটিটিসি প্রধান বলেন, তাদের একটি দল তিন দিন আগে বারেক নামে একজনসহ তিনজনকে মিরপুর থেকে গ্রেপ্তার করে। পরে বারেকের তথ্যমতে রোবববার সন্ধ্যার দিকে ঢাকার কেরানীগঞ্জ থেকে নাঈমকে গ্রেপ্তার করা হয়।

তার দেওয়া তথ্য অনুযায়ী কাজিপাড়ার ওই বাড়িতে অভিযান চালানো হয়। নাঈম ওই বাড়িতে সপরিবার বসবাস করতেন। সম্প্রতি পরিবারের সদস্যদের গ্রামে পাঠিয়ে দেন। পরে সরঞ্জাম সংগ্রহ করে একাই বোমা তৈরি করছিলেন নাঈম।

এর আগে রাত সাড়ে ১০টার দিকে জেলার আড়াইহাজার উপজেলার নোয়াগাঁও এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়ে তিনটি শক্তিশালী আইইডি বোমা উদ্ধারের পর বিস্ফোরণ ঘটায় এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিট।