সর্বশেষঃ

ইউএনওর বাসায় হামলার ঘটনায় ২ মামলা

বরিশালে ইউএনও মুনিবুর রহমানের বাসায় হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। পুলিশ ও ইউএনও বাদি হয়ে কোতোয়ালি মডেল থানায় করা আলাদা মামলায় আওয়ামী লীগ-ছাত্রলীগের ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে এপর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া, অন্যান্য হামলাকারীদের ধরতে সিটি মেয়রের বাসার আশপাশের এলাকায় অভিযান চালিয়েছে পুলিশ। আইন-শৃঙ্খলা রক্ষায় ১০ প্লাটুন বিজিবি চেয়েছেন জেলা প্রশাসক। যোগ দিচ্ছেন আরো ১০ জন ম্যাজিস্ট্রেট।

পুলিশের একটি সূত্র জানায়, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ ওরফে বাবু, ত্রাণবিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন ওরফে ফিরোজ, জেলা ছাত্রলীগের সহসভাপতি অলিউল্লাহ অলি প্রমুখ।

গতকাল রাতে জেলা ছাত্রলীগ, মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হামলা করে ইউএনওর বাসভবনে। তাদের ঠেকাতে আনসার সদস্যরা গুলি চালালে ২৩ জন গুলিবিদ্ধসহ অন্তত ৩৫ জন আহত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ব্যানার পোস্টার অপসারন নিয়ে তুলকালাম কাণ্ড। সদর উপজেলা চত্বরে ব্যানার সরানোর সময় হইচইয়ের কারণে বাধা দেয় ইউএনওর বাসভবনের নিরাপত্তারক্ষীরা।

সিসিটিভি ফুটেজে দেখা যায় এ ঘটনার কিছুক্ষণ পরই জেলা ছাত্রলীগ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাসহ ৬০ থেকে ৭০ জন ইউএনওর বাড়িতে হামলা চালায়।

পরে, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। আহতদের সবাই মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী বলে জানিয়েছেন দলীয় নেতারা। গুলিবর্ষণের ঘটনাকে উদ্দেশ্যপ্রণোদিত বলছেন তারা।

হামলা ও সংঘর্ষের পর ঢাকা–বরিশাল মহাসড়ক অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। ফলে, বরিশাল থেকে দূরপাল্লার সড়ক যোগাযোগ বেশ কিছুক্ষণ বন্ধ থাকে।