সর্বশেষঃ

গুলিবিদ্ধ দুই আ.লীগ কর্মীর দৃষ্টি হারানোর শঙ্কা, প্রধানমন্ত্রীর সাহায্য কামনা

রাহাত খান,বরিশাল

বরিশালে ইউএনও’র সরকারি বাসভবনের আনসার সদস্যদের গুলি চোখে বিদ্ধ হয়ে দুই আওয়ামী লীগ কর্মীর দৃষ্টিশক্তি হারানোর আশংকা করছেন তাদের স্বজনরা। আহতদের বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু বিদেশে চিকিৎসা করানোর সামর্থ নেই পরিবারের। এ কারণে দৃষ্টিশক্তি ফিরে পেতে উন্নত চিকিৎসার জন্য দল ও সরকারের সহায়তা কামনা করেছেন আহতদের স্বজনরা।

এদিকে ঢাকার দুটি হাসপাতালে চিকিৎসাধীন দুই আওয়ামী লীগ কর্মীকে সেখানে পরীক্ষা-নিরীক্ষাসহ উন্নত চিকিৎসা নিতে পুলিশ বাঁধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন আহতরা। আর মহানগর আওয়ামী লীগ সভাপতি জানিয়েছেন, আহতদের খোঁজ নেয়া হচ্ছে, চিকিৎসার জন্য সম্ভব সব কিছু করা হবে। এদিকে পুলিশের পক্ষ থেকে আহতদের চিকিৎসা নিতে কোন বাঁধা দেয়া হচ্ছে না, বরং প্রয়োজনে সহায়তার আশ্বাস দিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তারা।

গত ১৮ আগস্ট রাতে বরিশাল উপজেলা পরিষদ চত্ত্বরের ঘটনায় আওয়ামী লীগের অর্ধ শতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হন। এর মধ্যে নগরীর ১৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর আহসানের ডান চোখে ৫টি এবং ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনিরুজ্জামান মনিরের বাম চোখে ৪টি স্পীন্টার বিদ্ধ হয়।

বরিশালে ইউএনও এবং পুলিশের মামলায় গ্রেপ্তার অবস্থায় তাদের ঢাকার দুটি হাসপাতালে ভর্তি করা হয়েছে উন্নত চিকিৎসার জন্য। গত ৭ দিনেও তাদের চোখের কোন উন্নতি হয়নি। বরং তারা চিরতরে দৃষ্টি হারাতে পারেন বলে আশংকা করছেন স্বজনরা।

দৃষ্টিশক্তি ফিরে পেতে দেশের বাইরে পাঠিয়ে উন্নত চিকিৎসা প্রয়োজন তাদের। কিন্তু সেই আর্থিক সামর্থ নেই বীর প্রতীক রফিকুল ইসলামের ছেলে তানভীর আহসান কিংবা মনিরুজ্জামান মনিরের পরিবারের। বিপদের এই সময়ে উন্নত চিকিৎসার জন্য দল ও সরকারের প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেছেন তারা।

এদিকে ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন তানভীরের অভিযোগ, চিকিৎসার প্রয়োজনে নানা পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন হলেও পুলিশ তাদের বাঁধা দিচ্ছে। তিনি এ বিষয়ে প্রতিকার চেয়েছেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর বলছেন, দলের পক্ষ থেকে আহত প্রত্যেকের খোঁজ খবর রাখা হচ্ছে। তাদের উন্নত চিকিৎসার বিষয়টি দেখতে কয়েক দিন অপেক্ষা করতে বলেন তিনি।

ঢাকায় চিকিৎসাধীন কাউকে উন্নত চিকিৎসায় বাঁধা দেয়া হয়নি বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটনের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁইয়া। বরং উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে তাদের সহযোগীতা করার কথা জানিয়েছেন তিনি।

দৃষ্টিশক্তি ফিরে পেতে দেশবাসীর দোয়া কামনা করেছেন তানভীর ও মনিরের পরিবার।