সর্বশেষঃ

চলছে বাম জোটের হরতাল

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম জোটের ডাকা অর্ধদিবস দিবস হরতাল শুরু হয়েছে। সোমবার সকাল ৬টা থেকে কিছুটা ঢিলেঢালাভাবে শুরু হয়েছে তাদের কর্মসূচি। তবে, এতে নৈতিক সমর্থন দিয়েছে বিএনপি।

হরতালে সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা পল্টন মোড় মিছিল বের করেন। মিছিলটি মতিঝিল, গুলিস্তান, বিজয়নগর ঘুরে আবার পল্টন মোড়ে অবস্থা নেয়।

এসময় এ এলাকার সব রাস্তা বন্ধ করে দেয় তারা। এতে করে আশেপাশের রাস্তায় যানবাহনে জট লেগে গেছে। তবে, আজ অন্যদিনের তুলনায় রাস্তায় যানবাহনের সংখ্যা কিছুটা কম। এদিকে, বাম জোটের হরতালকে কেন্দ্র করে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের রাজধানীর বিভিন্ন মোড়ে অবস্থান নিতে দেখা গেছে।

এদিকে, হরতাল সফল করার আহ্বান জানিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি বানচালে সরকারকে উসকানি দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ করেছেন বাম জোটের নেতারা। রোববার পুরানা পল্টনের মৈত্রী মিলনায়তনে জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ আহ্বান জানান।

তিনি বলেন, তেল-চাল-ডাল-পেঁয়াজসহ খাদ্যপণ্যের লাগামহীন দাম বাড়ায় সংকটে পড়েছে দেশবাসী। গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোও অযৌক্তিক মনে করে বাম জোট।