সর্বশেষঃ

পরীক্ষা ছাড়াই পিরোজপুরের ৫৬ নমুনা ফেরত দিল শেবাচিম

করোনা পরীক্ষার জন্য পিরোজপুর থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো ৫৬টি নমুনা পরীক্ষা ছাড়াই ফেরত এসেছে। সোমবার ওই নমুনাগুলোকে বাতিল দেখিয়ে ফেরত পাঠানো হয়। বুধবার এ ব্যপারে বরিশাল শেরেবাংলা হাসপাতালের পরিচালক ডাক্তার বাকির হোসেন কালের কন্ঠকে বলেন, আমি এ সংক্রান্ত কিছু জানি না। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ জানতে পারেন।

এদিকে বরিশাল মেডিক্যাল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক ডাক্তার আকবর আলী বলেন, ৫৬টি নমুনা আমারা ডব্লিউএইচও এর কাছে হস্থান্তর করেছি। এটা পরিচালক জানেন, কোথাও কোন বোঝার ভুল হচ্ছে।
বিষয়টি নিশ্চিত করে পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, ফেরত আসা সবগুলো নমুনাই ১৬ জুন বরিশালে পাঠানো হয়েছিল। তবে কি কারণে নমুনাগুলো পরীক্ষা করা হয়নি তা উল্লেখ্য করেনি ল্যাব কর্তৃপক্ষ। ফেরত আসা ৫৬ জনের নতুনভাবে নমুনা সংগ্রহ করে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এ পর্যন্ত পিরোজপুরের সাতটি উপজেলা থেকে ২ হাজার ১২৮ টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে থেকে এখন পর্যন্ত ১৫৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তবে এখনও ৮৩২টি প্রতিবেদন হাতে পায়নি পিরোজপুর স্বাস্থ্য বিভাগ। এ ছাড়া জেলায় করোনায় ৩ জনের মৃত্যু ও ৯৩ জন সুস্থ হয়েছেন।