সর্বশেষঃ

ফিলিস্তিনের জনপ্রিয় তরুণ নেতাকে বোমা দিয়ে উড়িয়ে দিল ইসরায়েল

ফিলিস্তিনের পশ্চিমতীরে বিস্ফোরণে এক তরুণ ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, তামির আল কিলানি নামের ওই তরুণ ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন দ্য লায়ন্স ডেন গ্রুপের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।
ফিলিস্তিনের জনপ্রিয় তরুণ নেতাকে বোমা দিয়ে উড়িয়ে দিল ইসরায়েল

বিস্ফোরণের জন্য ওই গ্রুপ ইসরাইলকেই দায়ী করছে বলে জানিয়েছে আল-জাজিরা।

লায়ন্স ডেন জানিয়েছে, রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেলে লাগানো এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণে নিহত হন তামের আল-কিলানি। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অধিকৃত পশ্চিমতীরের উত্তরে নাবলুসের ওল্ড সিটিতে রোববার রাতে আল-কিলানিকে হত্যা করা হয়।

লায়ন্স ডেন তরুণ ফিলিস্তিনিদের একটি সশস্ত্র সংগঠন, যারা ফিলিস্তিনের বর্তমান নেতৃত্বের প্রতি হতাশা ব্যক্ত করে এবং তাদের প্রতি মোহভঙ্গ হয়ে গত বছর আত্মপ্রকাশ করে।

লায়ন্স ডেন সামাজিক যোগাযোগমাধ্যমে দুটি ভিডিও প্রকাশ করে। প্রথম ভিডিওতে এক ব্যক্তিকে মোটরসাইকেল পার্কিং করে ফ্রেমের বাইরে যেতে দেখা গেছে। দ্বিতীয় ভিডিওটিতে ওই ব্যক্তি একটি মোটরসাইকেলের সামনে যাওয়ার পর বিস্ফোরণ হয়। ওই সশস্ত্র গোষ্ঠী এক বিবৃতিতে বলেছে ‘আমরা শহীদ তামিরের হত্যার প্রতিশোধ কঠোর প্রতিক্রিয়ার মাধ্যমে দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।’

এদিকে এই বিস্ফোরণ নিয়ে ইসরায়েলি সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি। তবে ইসরাইলি সেনাবাহিনীর নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন, গত সপ্তাহে ইসরাইলি সৈন্য নিহতের ঘটনায় আল-কিলানির যোগসূত্র রয়েছে। পাশাপাশি তার নির্দেশনায় উত্তর-পশ্চিমতীরে আরও কয়েকটি হামলা হয়। ফিলিস্তিনের সশস্ত্র নেটওয়ার্কগুলো ভেঙে ফেলা এবং তাদের হামলা ব্যর্থ করার জন্য এমন বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে মন্তব্য করেন তিনি।