সর্বশেষঃ

বরিশালের ড্রেজার ব্যবসায়ী ইমন গ্রেফতার

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে অবৈধভাবে সুগন্ধা নদীতে বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার জব্দ করা হয়েছে। এসময় পুলিশের সহযোগিতায় ১০জনকে আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর টীম। পরে আটককৃতদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আজ সকালে আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নলছিটি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেন জানান, সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের গোপন খবরের ভিত্তিতে নদীতে অভিযান চালানো হয়েছে। নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় নাসির হাওলাদার (পটুয়াখালি),মোঃ শামিম হাওলাদার (পটুয়াখালী),জহিরুল ইসলাম (বরিশাল) ও মোঃ সাইদুল রহমান ইমন (বরিশাল) ও ড্রেজারের মালিক ইমনকে আটক করা হয়।

এরা দীর্ঘদিন ধরে নদী থেতে বালু উত্তোলন করে যাচ্ছিলো। দপদপিয়া নলছিটি সড়ক বিভিন্ন পয়েন্টে ভাঙনের ঝুকিতে রয়েছে তারপর আবার যদি তারা এভাবে বালু উত্তোলন করে তাহলে এই মূল সড়কটি আরও ঝুকির মধ্যে পরে যাবে তাই কোনভাবেই কাউকে এই অবৈধ ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করতে দেওয়া যাবে না। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে। যদি কেউ অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলন করে তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে। সূএঃঝালকাঠি আজকাল।