সর্বশেষঃ

বরিশালে মেয়র সাদিক আবদুল্লাহর নামে মিথ্যাচার, শাকিব বিপ্লবের বিরুদ্ধে মামলা

নিজেস্ব প্রতিবেদক : হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে আক্রমণাত্মক মিথ্যা তথ্য প্রকাশ ও মানহানিকর সংবাদ প্রচার ও প্রকাশের অভিযোগ এনে নিউজ র্পোটাল বরিশাল টাইমসের ভারপ্রাপ্ত সম্পাদক ও রিপোর্টার শাকিব বিপ্লবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল আইনজীবী সমিতির সদস্য ও ব্যাপিস্ট মিশন রোড এলাকার বাসিন্দা এস,এম ইশতিয়াক কবির রকি মঙ্গলবার রাতে কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে বাদী আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। গত ৫ ফেব্রুয়ারি উত্তপ্ত বরিশাল প্রসঙ্গে প্রধানমন্ত্রী ক্ষুদ্ধ দমনে কৌশলী পরিকল্পনা এবং ৭ ফেব্রুয়ারি বরিশাল সিটি মেযরের ক্ষমতা খর্ব, শহরজুড়ে জোর গুঞ্জন শিরোনামে বরিশাল টাইমস নামক অনলাইনে ইলেকট্রনিকস ডিভাইসে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে সংবাদ পরিবেশন করা হয়। যা হলুদ সাংবাদিকতার সামিল।

আসামি শাকিব বিপ্লব মেয়র সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে যে সংবাদ পরিবেশন করেছেন তা সম্পূর্ন ভিত্তিহীন বানোয়াট ও কল্পকাহিনী মাত্র। অভিযোগে উল্লেখ করা হয়, আসামি যাচাই-বাছাই না করে সম্পূর্ণ অনুমান নির্ভর অসত্য, অশ্লীল, মানহানিকর ও বাস্তবতা বির্বজিত বিভিন্ন কল্প কাহিনি সাজিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করেন। এছাড়া সংবাদে সরকারি উচ্চ পর্যায়ের গোয়েন্দা সংস্থার তথ্য উপাত্তের কথা উল্লেখ করা হয়েছে যা সম্পূর্ণ মিথ্যা। প্রচারিত দুটি সংবাদে প্রধানমন্ত্রী সহ সিটি মেয়রের সামাজিক ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে উল্লেখ করে বলা হয় এ কারণে বরিশাল মহানগর আওয়ামী লীগ তথা বাংলাদেশ আওয়ামী লীগের হাজার কোটি টাকার মান হানি হয়। আসামী এর মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২)(৩),২৯(১)(২),৩১(২)(৩) ধারার অপরাধ করেছে।