সর্বশেষঃ

ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী পাকিস্থানি বংশোদ্ভত সাজিদ জাভিদ।

শনিবার (১৭ জুলাই) টুইটারে দেওয়া এক ভিডিও পোস্টে তিনি জানান, বেশ কিছুদিন ধরেই তিনি কিছুটা শারীরিক পরিবর্তন লক্ষ্য করছিলেন। বিশেষ করে এক ধরণের মৃদু অস্থিরতা কাজ করছিল তার মধ্যে। শুক্রবার (১৬ জুলাই) রাতে র‌্যাপিড করোনা টেস্টের মাধ্যমে তিনি করোনা পজিটিভ হয়েছেন বলে জানতে পারেন। তবে পিসিআর টেস্টের ফল আসার আগ পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এই সময়টিতে তিনি আইসোলেশনে থাকবেন বলে জানা যায়।

তিনি আরও বলেছেন, ‘দুই ডোজ ভ্যাকসিন নিয়েছি বলে করোনায় আক্রান্ত হবার পরেও, আমার উপসর্গগুলো অত্যন্ত মৃদু।’ যারা এখনও ভ্যাকসিন গ্রহণ করে নি তাদের তৎজলদি ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান সাজিদ জাভিদ। ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর মতে প্রতিটি ব্রিটিশ নাগরিক যদি তাদের নিজ নিজ জায়গা থেকে নিজেদের দায়িত্ব পালন করে। তবে সেটা কেবল তাদের এবং তাদের পরিবারেরই সুরক্ষা নয়, বরং গোটা রাষ্ট্রের সুরুক্ষার জন্য রক্ষাকবচ হয়ে দাঁড়াবে।
আগামী সোমবার (১৯ জুলাই) যুক্তরাজ্যের লকডাউন তুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। এর মধ্যে শুক্রবার যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫০ হাজারেরও বেশি মানুষ।
তিন সপ্তাহ আগে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের চুমু কেলেঙ্কারির পরে অর্থমন্ত্রী থেকে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পান সাজিদ জাভিদ।