সর্বশেষঃ

ময়মনসিংহে আইনজীবীকে রড দিয়ে পেটানোর অভিযোগ অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে

ময়মনসিংহে এক আইনজীবীকে রড দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শকের (ডিআইজি) বিরুদ্ধে। এ ঘটনায় আইনজীবী সমিতি জরুরি সভা করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে স্থায়ী বরখাস্তের দাবি জানিয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুর আড়াইটার দিকে জেলা আইনজীবী সমিতিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগী আইনজীবী আশিকুর রহমান।

সংবাদ সম্মেলনে বলা হয়, আইনজীবী সমিতির সদস্য আশিকুর রহমান তার ভাই মিজানুর রহমান সুজনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কাছে অভিযোগ করেন। বুধবার (১৪ জুন) দুপুরে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) এনামুল কবিরের কার্যালয়ে অভিযোগের শুনানি নেওয়া হয়।

এসময় অতিরিক্ত ডিআইজি আশিকুর রহমানের দিকে তাকিয়ে বলেন, ‘তুই বাঁকা হয়ে ঘাড় ত্যাড়া করে দাঁড়িয়েছিস কেন? তুই কার সামনে দাঁড়িয়েছিস জানস?’ এ কথা বলেই কাছে গিয়ে তিনি চড়থাপ্পড় মারতে থাকেন। একপর্যায়ে আশিকুর রহমান নিজেকে আইনজীবী পরিচয় দিলে অকথ্য ভাষায় গালাগাল করেন অতিরিক্ত ডিআইজি এনামুল কবির। তিনি কনস্টেবলের মাধ্যমে রড এনে আশিকুরের হাতে ও পায়ে বেধড়ক পেটাতে থাকেন। পরে আশিকুর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

এ ঘটনার বিস্তারিত জানিয়ে বৃহস্পতিবার আইনজীবী সমিতিতে অভিযোগ দেন আশিকুর রহমান।

এর আগে দুপুর ১টায় জেলা আইনজীবী সমিতি জরুরি সভা করে। সভায় এ ঘটনার প্রতিবাদ জানানো হয়। একইসঙ্গে অতিরিক্ত ডিআইজি এনামুল কবিরকে বরখাস্ত করার দাবি জানান আইনজীবীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন বাবুল, প্রবীণ আইনজীবী এএইচএম খালেকুজ্জামান, জজ কোর্টের সরকারি কৌঁসুলি কবির উদ্দিন ভূঁইয়া, নজরুল ইসলাম চুন্নু প্রমুখ।

এ বিষয়ে জানতে অতিরিক্ত ডিআইজি এনামুল কবিরের নম্বরে মোবাইল নম্বরে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তবে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচাৰ্য বলেন, ‘সে যে কাজ করেছে তা একান্তই তার ব্যক্তিগত দায়। তবে, আমরা অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবো।’

জাগো নিউজ