সর্বশেষঃ

যে কোনো সময়ে ‘শাট ডাউন’

দেশব্যাপী ১৪ দিন সম্পূর্ণ ‘শাট ডাউন’ করতে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশকে যৌক্তিক বলে মনে করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, করোনাভাইরাসের ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে পরিস্থিতি বুঝে সারাদেশে ‘শাট ডাউন’ ঘোষণার প্রস্তুতি সরকারের আছে।

বৃহস্পতিবার (২৪ জুন) সারা দেশে নতুন করে কমপক্ষে ১৪ দিনের ‘শাট ডাউন’-এর সুপারিশ করেছে কোভিড-১৯-সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটি। এরপরই ‘শাট ডাউন’ দিতে সরকারের প্রস্তুতি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ফরহাদ হোসেন।

এদিকে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে করোনাভাইরাসের সংক্রমণ জনিত রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধের জন্য সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাট ডাউনের’ সুপারিশ করা হয়েছে।

বর্তমানে চলমান বিধি-নিষেধ বজায় থাকবে ১৫ জুলাই পর্যন্ত। এ ছাড়া করোনার বিস্তাররোধে ঢাকার আশপাশের সাতটি জেলায় কঠোর বিধিনিষেধ দিয়ে রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন করার চেষ্টা চলছে। এ অবস্থান মধ্যে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সারা দেশে সম্পূর্ণ শাট ডাউনের সুপারিশ করেছে