সর্বশেষঃ

লঞ্চে বরিশালে ফেরা যাত্রীদের জন্য বিনা ভাড়ায় বাস সার্ভিস

লঞ্চে বরিশালে ফেরা যাত্রীদের জন্য বিনা ভাড়ায় বাস সার্ভিস ঈদযাত্রায় ঢাকা থেকে লঞ্চে বরিশালে ফেরা যাত্রীদের জন্য নদীবন্দর থেকে রূপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনালে পৌঁছে দিতে বিনামূল্যে বাস সার্ভিস চালু হয়েছে
ঈদযাত্রায় ঢাকা থেকে লঞ্চে করে বরিশালে ফেরা যাত্রীদের জন্য নদীবন্দর থেকে রূপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনালে পৌঁছে দিতে বিনা ভাড়ায় বাস সার্ভিস চালু করেছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

পাশাপাশি বৃদ্ধ ও প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার এবং কোনো যাত্রী অসুস্থ হয়ে পড়লে বিনা ভাড়ায় অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা রাখা হয়েছে।

শুক্রবার (২৯ এপ্রিল) ভোর থেকে বাস সার্ভিস ও যাত্রী সেবামূলক এসব কার্যক্রম শুরু হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, ঈদ মৌসুমে ঢাকা-বরিশাল নৌপথে যাত্রীর চাপ কয়েকগুণ বেড়ে যায়। যাত্রীর চাপ সামলাতে বিশেষ লঞ্চ সার্ভিস চালু করা হয়। তবে বরিশাল নদীবন্দরে লঞ্চ থেকে নেমে গন্তব্যে যেতে অটোরিকশা ও রিকশা সংকটে পড়েন যাত্রীরা। স্বল্প দূরত্বের যাত্রীদের ভোগান্তি কিছুটা কম পোহাতে হয়। তবে বরিশালের আশপাশের জেলা-উপজেলায় যাদের বাড়ি তাদের মাত্রাতিরিক্ত ভাড়া গোনার পাশাপাশি গন্তব্যে পৌঁছাতে অনেক সময় দেরি হয়। এ সমস্যার সমাধানে যাত্রীদের ভোগান্তি রোধে নদীবন্দর থেকে রূপাতলী এবং নথুল্লাবাদ এই দুই বাস টার্মিনাল পর্যন্ত বিনা ভাড়ায় বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন মেয়র। ঈদের পরবর্তী এক সপ্তাহ বিশেষ এ সার্ভিস চালু থাকবে বলেও জানান তিনি।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ। এতে যাত্রীদের ভোগান্তি কমবে এবং গন্তব্যে পোঁছানো সহজ হবে।

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান গ্লোবালটাইম২৪.কম কে বলেন, ঈদ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যা থেকে বিশেষ লঞ্চ সার্ভিস চালু হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত সরাসরি ও ভায়াসহ বরিশালে যাত্রী নামিয়েছে ১৫টি লঞ্চ।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষে যাত্রীসেবা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি আগেই সম্পন্ন হয়েছে। যাত্রীদের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বিআইডব্লিউটিএ, র্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন।