সর্বশেষঃ

হামলায় ক্ষয়ক্ষতির কথা স্বীকার করল সৌদি কর্তৃপক্ষ সৌদি আরবের জিযান বিমানবন্দরে ড্রোন হামলায় আহত ১০

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিযান শহরের রাজা আব্দুল্লাহ বিমানবন্দরে দু’টি ড্রোনের হামলায় ১০ জন আহত হয়েছে বলে সৌদি কর্মকর্তারা স্বীকার করেছেন। ইয়েমেনে আগ্রাসন পরিচালনাকারী সৌদি আরবের নেতৃত্বাধীন যৌথ বাহিনীর মুখপাত্র তুর্কি আল-মালিকি বলেছেন, শুক্রবার শেষ রাতে ও শনিবার দিনের শুরুতে এ হামলা চালানো হয়েছে।

জিযান শহরটি ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত। দুটি ড্রোন হামলাই হয়েছে আত্মঘাতী ধরনের অর্থাৎ বিস্ফোরকসহ ড্রোনগুলো বিমানবন্দরে আছড়ে ফেলার চেষ্টা করা হয়েছে।

তুর্কি আল-মালিকি জানান, প্রথম হামলায় ছয় সৌদি, তিন বাংলাদেশি ও এক সুদানি নাগরিক আহত হন। আহত সবাই বিমানবন্দরের কর্মী। তবে দ্বিতীয় ড্রোনটিকে বিমানবন্দরের আকাশসীমায় পৌঁছার আগেই গুলি করে ভূপাতিত করা হয়। তিনি এ হামলার জন্য ইয়েমেনের হুথি আন্দোলনকে দায়ী করেন।

তবে হুথি যোদ্ধাদের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। ইয়েমেনের জনপ্রিয় হুথি আন্দোলন এখন পর্যন্ত বহুবার সৌদি আরবের বিভিন্ন অবস্থানে এ ধরনের ড্রোন হামলা চালিয়েছে।

সৌদি আরবের সরকারি টেলিভিশন শনিবার জানায়, ড্রোন হামলার জের ধরে সাময়িক বিরতির পর জিযান বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম আবার শুরু হয়েছে। এর আগে গত বৃহস্পতিবারও ইয়েমেনের সীমান্তবর্তী সৌদি আরবের আবহা বিমানবন্দরে একই ধরনের ড্রোন হামলায় চারজন আহত হয়।