সর্বশেষঃ

৪০ মিনিটের জন্য মঞ্চ মাতাতে ঢাকা আসছেন নোরা ফাতেহি

নোরা ফাতেহি এখন বিশ্বজুড়ে পরিচিত। সে হিসেবে তার নাগাল ও সময় পাওয়া এখন বেশ কঠিনই। বলিউড সিনেমায় ‘আইটেম গার্ল’ হিসেবে এখন বেশ কদর তার। এর মধ্যে কাতার বিশ্বকাপের ‘থিম’ গানে নোরা ফতেহির সংযুক্তি তার কদর আরও বাড়িয়েছে।

অবশেষে নিশ্চিত হওয়া গেল, এবার সত্যিই ঢাকার মঞ্চে উঠছেন নোরা। যদিও সময়টা খুবই স্বল্প, মাত্র ৪০ মিনিট! ঢাকার মঞ্চে ওঠা-নামার অনিশ্চয়তা নিয়ে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ায় বেশ চর্চিত হয়েছেন নোরা।


কারণটি হলো, ঢাকায় তার আসা-না আসার ধুম্রজাল নিয়ে। দুটি আয়োজক প্রতিষ্ঠান নোরাকে ঢাকার মঞ্চে তোলার ঘোষণা দিয়েছে। এরমধ্যে প্রথমটি সরকারি অনুমোদন পায়নি ডলার সংকটের অজুহাতে। ভেস্তে গেল আয়োজনটি। পরের আয়োজক নোরাকে ঢাকায় নামানোর সব চূড়ান্ত করলেও প্রথম পক্ষ বাগড়া বসায়। ঢাকা থেকে মুম্বাই নোরার ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠায় প্রথম আয়োজক মিরর গ্রুপ। কারণ, নোরাকে দেওয়া অগ্রিম সম্মানী ফেরত পায়নি তারা।

অবশেষে সব জটিলতা কাটলো। নোরাকে আনতে চাওয়া দুই আয়োজক প্রতিষ্ঠানই এক হলো। ১৫ অক্টোবর রাতে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নিশ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

যৌথ সংবাদ সম্মেলনে তারা বলেন, ‘নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তার ঢাকা সফর নিয়ে আর কোনও জটিলতা নেই।’

আয়োজকরা জানান, ‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহি বাংলাদেশে আসছেন। এদিন রাতে ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত জমকালো মঞ্চে তিনি নাচবেন। পোশাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুরস্কার বিতরণও করবেন।

জানা গেছে, সব মিলিয়ে ১৮ নভেম্বর রাতে ঢাকার মঞ্চে নোরা থাকবেন ঘড়ির হিসাবে ৪০ মিনিট। এভাবেই তার সঙ্গে চুক্তি হয়েছে।

এদিকে, সম্প্রতি ভিডিও বার্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’

আয়োজকরা জানান, নোরা ফাতেহির মঞ্চে এদিন রাতে থাকছেন দেশি তারকারাও। তবে পুরো তালিকা এখনও চূড়ান্ত হয়নি।

উল্লেখ্য, মরক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। পাঁচ বছর আগে বলিউড অভিষেক হয় তার।

টিএস