সর্বশেষঃ

রাহুল গান্ধী আটক

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে রাজধানী দিল্লির একটি সড়কে বিক্ষোভ করার সময় আটক করা হয় তাকে। দলের সভাপতি ও রাহুলের মা সোনিয়া গান্ধীকে আজ দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ করছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। এর প্রতিবাদে বিক্ষোভ করার সময়ই আটক করা হয় রাহুলকে। খবর এনডিটিভি।

উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে দিল্লির বিজয় চক এলাকায় বিক্ষোভ প্রদর্শন করছিলেন রাহুলসহ কংগ্রেসের শীর্ষনেতারা। বিক্ষোভের এক পর্যায়ে সড়কে বসে পড়েন কংগ্রেস নেতারা। এরপরই রাহুল গান্ধীকে আটক করা হয়। একই সঙ্গে আটক হয়েছেন কে সি বেণুগোপাল, অধীর চৌধুরীসহ কংগ্রেসের একাধিক শীর্ষনেতা।

গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা যায়, আটক রাহুল গান্ধীসহ অন্য নেতাদের একটি বাসে তুলে নেয় পুলিশ। এসময় রাহুল গান্ধী চিৎকার করে বলতে থাকেন, ‘ভারত একটি পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে, নরেন্দ্র মোদি সেই রাষ্ট্রের রাজা’।

এর আগেও সোনিয়া গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে দিল্লির রাজপথে নেমে বিক্ষোভ করেছিলেন কংগ্রেস নেতারা। রাহুল গান্ধীকে যখন ইডি জিজ্ঞাসাবাদ করে, তখনও এর প্রতিবাদ করেছিলেন তারা।