সর্বশেষঃ

এবার বাজেট অধিবেশনে সাংবাদিকদের ‘না’

এবারের বাজেট অধিবেশনে সংসদ ভবনে উপস্থিত হয়ে কভারেজ করার সুযোগ পাচ্ছেন না সাংবাদিকরা। করোনাভাইরাসের কারণে তাদের সংসদ টেলিভিশন দেখে সংবাদ সংগ্রহের জন্য বলেছে সংসদ সচিবালয়।
সোমবার দুপুরে জাতীয় সংসদের গণসংযোগ-১ এর পরিচালক মো. তারিক মাহমুদ স্বাক্ষরিত চিঠিতে এ কথা জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামী ১০ জুন বুধবার বিকাল ৫টায় একাদশ জাতীয় সংসদের অষ্টম অধিবেশন (বাজেট অধিবেশন) আহ্বান করেছেন। বাজেট অধিবেশনের সব কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হবে।
করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে সংসদ টিভি থেকে বাজেট অধিবেশনের সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানানো হয় চিঠিতে। করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না বলে চিঠিতে উল্লেখ করা হয়।
চিঠিতে আরও উল্লেখ করা হয়, আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকাল সোয়া ৩টায় সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে ‘বাজেট ডকুমেন্টস’ বিতরণ করা হবে। এক্রিডিটেশন কার্ড প্রদর্শন করে সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে। প্রত্যেক গণমাধ্যম থেকে একজনের অধিক সদস্য না পাঠাতে চিঠিতে বিনীত অনুরোধ করা হয়। এছাড়াও চিঠিতে সাংবাদিকদের প্রতি উল্লিখিত বিষয়ে আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *