সর্বশেষঃ

বরিশালে মেয়রের নাম ভাঙ্গিয়ে মোটা অংকের টাকার হিসাব দেয়ায় প্রতারক গ্রেপ্তার

ব‌রিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নামে মোটা অংকের টাকা লেনদেনের হিসাব দেখিয়ে প্রতারণার অভিযোগে আকবর উজ্জামান নামে এক ঠিকাদারকে গ্রেফতার করা হয়েছে।

আকবর উজ্জামান নগরীর প্যারারা রোড এলাকার বাসিন্দা।

তিনি ‘পলি কনস্ট্রাকশন’ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের চেয়ারম্যান বলে জানা গেছে।
এ ঘটনায় বুধবার (৩০ জুন) বিকেলে কোতোয়ালি ম‌ডেল থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মহানগর আওয়ামী লীগের প্রচার, প্রকাশনা বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান জিয়া।

(মামলা নম্বর-৯২)।
মামলা সূত্রে জানা যায়, আকবর উজ্জামানের সঙ্গে তার ব্যবসায়িক অংশীদার মেহেদী হাসান সুমনের দেনা-পাওনা নিয়ে বিরোধ চলে আসছিলো।

এ নিয়ে মঙ্গলবার (২৯ জুন) রাতে একটি সালিশি বৈঠক হয়। সেখানে আকবর উজ্জামান হিসাব-নিকাশের বেশকিছু কাগজ দেখান।
তাতে দেখা যায়, সিটি মেয়রের নামে মোটা অংকের লেনদেনের বিষয় উল্লেখ রয়েছে।
এসময় সালিশদার ফজলুল করিম শাহীন কাগজপত্রে মেয়রের নামে লেনদেনের কথা উল্লেখ থাকার বিষয়টি মেয়রকে অবহিত করেন। পাশাপাশি বিষয়টি ষড়যন্ত্র ও উদ্দেশ্যমূলক হওয়ায় জিয়াউর রহমান জিয়াকেও (বাদী) জানানো হয়। জিয়া বিষয়টি অবগত হয়ে তাৎক্ষণিক শালিস বৈঠকের স্থানে চলে আসেন এবং মেয়রের নামে লেনদেনের হিসাব দেখে বিস্মিত হন। তিনিও বিষয়টি মেয়রকে অবহিত করেন। এরপর মেয়র কাগজপত্রসহ অভিযুক্ত আকবর উজ্জামানকে নিয়ে তার বাসায় যেতে বলেন। এরপর তারা মেয়রের বাসায় গেলে তিনি ওইসব কাগজপত্র পর্যালোচনা করে আকবর উজ্জামানের কাছে এ ধরনের হিসাব দেখানোর কারণ জানতে চান। এসময় আকবর উজ্জামান কোনো সদুত্তর দিতে পারেননি।

এরপর বাদী জিয়া কয়েকজন স্বাক্ষীসহ অভিযুক্ত আকবর উজ্জামানকে সঙ্গে নিয়ে কোতোয়ালি মডেল থানায় যান এবং সেখানে আকবরকে পুলিশে সোর্পদ করেন। মামলায় আরও উল্লেখ করা হয়, আসামি অপরাপর ষড়যন্ত্রকারীদের নিয়ে মেয়রের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে এ ধরনের কাজ করেছেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, অভিযুক্ত আকবর উজ্জামানকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।