সর্বশেষঃ

বরিশালে ১০ কোটি টাকার নকল ওষুধ জব্দ, ২ জনের জেল-জরিমানা

বরিশাল নগরীর থেকে এসিআই, কেমিস্ট, জেসন, গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নাম ব্যবহার করে নকল ওষুধ বিক্রির অভিযোগে ২ জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৫ জুন) পুরে নদী বন্দর এলাকায় অবিযান চালিয়ে ঘটনার মূল হোতা মো. মাসুম বিল্লাহ (২৭) ও তার সহযোগী নূরে আলমকে (২৩) গ্রেফতার করা হয়

এ সময়ে দেশীয় ও ভারতীয় বেশ কিছু কোম্পানির নামে নকল ওষুধ জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ধরা হয়েছে প্রায় ১০ কোটি টাকা।

এ ঘটনায় দুই জনকে আটক করে ১ বছরের কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এমন তথ্য গ্লোবাল টাইম টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জিয়াউর রহমান।

এ বিষয়ে কেমিস্ট ল্যাবরেটরিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার কাজল ঘোষ বলেন, আমরা গোপনে জানতে পারি আমাদের কোম্পানির লোগোযুক্ত কাগজের প্যাকেট আসাধু ব্যবসায়ীরা সংগ্রহ করেছে। যা আমরা তাৎক্ষণিকভাবে প্রশাসনকে অবগত করি। বিষয়টি জানতে পেরে এই দুই ব্যক্তিকে আটক করে।

এ বিষয়ে জেলা প্রশাসনের মিডিয়া সেল জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ড্রাগ ও পুলিশ প্রশাসনের সহযোগীতায় বরিশাল নগরীর সাগরদী এলাকার টিয়াখালি সড়কের ডাক্তারবাড়ি সংলগ্ন একটি টিনশেড বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে একটি কারখানায় নকল ওষুধ বানানো হচ্ছিল। কারখানা থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *