সর্বশেষঃ

বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মিয়ানমারের নাগরিক নিহত

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো.ছৈয়দ আলম (৩৫) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। তিনি টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার বাসিন্দা ছিলেন। নিহত মো. ছৈয়দ আলম একজন চিহ্নিত মাদক কারবারি বলে দাবি করেছে বিজিবি।

রবিবার (১২ জুলাই) ভোর রাত ৪টার দিকে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারি খাল এলাকায় ঘটনাটি ঘটে। এসময় ঘটনাস্থল থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি এলজি ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

টেকনাফ ২নং বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারি খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন সংবাদে তাদের একটি বিশেষ টহলদল অবস্থান নেয়। টহলদল দুইজন সন্দেহজনক ব্যক্তিকে খালের পাড়ে দেখে। এর কিছুক্ষণ পর একজনকে নাফ নদী সাঁতরিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে দেখা যায়। তিনি খালের মুখে আসার পরপরই অপেক্ষমাণ ওই দুইজন তার দিকে এগিয়ে যায়।

এরপর তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারিরা বিজিবি সদস্যদের ওপর অতর্কিতভাবে গুলি চালায়। এসময় বিজিবি’ও পাল্টা গুলি ছোড়ে এবং উভয়পক্ষের মধ্যে প্রায় ৩-৪ মিনিট গুলি বিনিময় হয়।

পরে ওখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে পৌঁছালে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা রুজু করা হয়েছে।