সর্বশেষঃ

শাহবাগে ব্যারিস্টারের স্ত্রীর রহস্যজনক মৃত্যু

রাজধানীর শাহবাগ থানার নবাব হাবিবুল্লাহ রোডে একটি বাসার ৯ তলা থেকে পড়ে ইভানা লায়লা চৌধুরী (৩২) নামের এক নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

নিহতের স্বামীর নাম ব্যারিস্টার আব্দুল্লাহ মাহমুদ হাসান। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী ও মৃত লায়লা চৌধুরী রাজধানীর স্কলাসটিকা ইংরেজি মিডিয়াম (মিরপুর শাখা) স্কুলে কর্মরত ছিলেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশ তাকে উদ্ধার করে সন্ধ্যা ৬টা ৭ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্বাস আলী ঢাকা পোস্টকে বলেন, জরুরি সেবা নম্বর ৯৯৯-এ খবর পেয়ে বিকেল ৩টা ৪০ মিনিটে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি দুটি ভবনের মাঝে ওই নারী রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। এরপর তাকে উদ্ধার করে সন্ধ্যায় ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহতের শ্বশুর মো. ইসমাইল হোসেন একজন অবসরপ্রাপ্ত সচিব। নিহতের স্বামী আবদুল্লাহ মাহমুদ হাসান একজন ব্যারিস্টার। ইভানা মিরপুর স্কলাসটিকা স্কুলে চাকরি করতেন। নিহত ইভানার সঙ্গে হাসানের ২০১১ সালে বিয়ে হয়। তাদের দুটি ছেলে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই পরিবারের একজনের সঙ্গে কথা বলে জানা যায়, তার শারীরিক সমস্যা ছিল। এ কারণেই তিনি ৯ তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন। তারা ওই ভবনের ৫ তলায় থাকেন।

এসআই আব্বাস আলী আরও জানান, আমি অবাক হলাম, তারা কেউ লাশের সঙ্গে এলো না। তাদের কোনো ফিল নেই। আমরাই তার মরদেহ নিয়ে এলাম। বিষয়টি একটু অন্যরকম ঘটনা মনে হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে নিহতের স্বামী ব্যারিস্টার আব্দুল্লাহ মাহমুদ হাসানকে মুঠোফোনে কল দিলে তিনি জানান, আপনি আমার নম্বর কোথায় পেলেন? আপনাকে কিছু বলতে পারব না, পুলিশ সব জানে। এ কথা বলেই ফোন কেটে দেন।