সর্বশেষঃ

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ভ্যানচালককে ‘বেতের বাড়ি’ দেওয়ার এই ছবিটি’

ভ্যানচালকের হাতে “বেতের বাড়ি” দিয়ে সমালোচনার মুখে পড়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ঘটনার একটি ছবিতে দেখা যায়, নিজের ব্যবহৃত গাড়িতে বেত হাতে বসে আছেন মেয়র। আর গাড়ির সামনেই দুই হাত পেতে দাঁড়িয়ে আছেন ভ্যানচালক এক তরুণ।

শনিবার (২৩ এপ্রিল) বেলা দেড়টায় নগরের জিন্দাবাজার এলাকায় আল-হামরা শপিং সিটির পাশে এ ঘটনা ঘটেছে। প্রথম আলোর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ভ্যানচালকের হাতে বেতের দুইটি বাড়ি দিয়েছেন আরিফুল হক চৌধুরী। তবে, বিএনপির কেন্দ্রীয় কমিটির এই সদস্যের দাবি, বাড়ি দেননি বরং সড়ক আটকে ভ্যানে মালামাল ওঠানোর জন্য বেত উঁচিয়ে শাসিয়েছেন।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, দুপুরে জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক ধরে মেয়রের গাড়ি যাচ্ছিল। এ সময় সড়কে ভ্যান থামিয়ে মালামাল ওঠাতে দেখে ওই ভ্যানচালককে ডেকে এনে হাতে দুটো বেতের বাড়ি দেন মেয়র আরিফুল হক চৌধুরী।

জানা গেছে, ভ্যানগাড়িটি একটি সিগারেট কোম্পানির। ওই প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধি ধ্রুব ভট্টাচার্য বলেন, “চালকেরই ভুল ছিল। মেয়র তাকে হালকা বেতের বাড়ি দিয়ে শাসিয়েছেন।” ভুল যেহেতু তাদের তাই এ বিষয়ে আর কোনো অভিযোগ নেই।

তিনি আরও জানান, ওই চালক সড়ক আটকে ভ্যানে মালামাল তুলছিলেন। এতে সড়কে যানজট দেখা দিয়েছিল। সে জন্যই তাকে বেত উঁচিয়ে একটু শাসানো হয়। কিন্তু, বাড়ি দেওয়া হয়নি।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়ার পর সিলেটের অনলাইন অ্যাক্টিভিস্টসহ সাধারণ ব্যবহারকারীরাও মেয়রের তীব্র সমালোচনা করছেন। তাদের অভিযোগ, এভাবে বেতের বাড়ি দিয়ে সাধারণ জনগণকে শাসানোর অধিকার জনপ্রতিনিধিদের নেই।