সর্বশেষঃ

মানুষ কুকুর-বিড়ালের মতো রাস্তায় মারা যাচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কথা তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মানুষ মরছে, অক্সিজেন সিলিন্ডার নেই, অক্সিমিটার নেই, চিকিৎসা নেই ঢাকার কয়েকটি হাসপাতাল ছাড়া। অনেক কথা হয়ত গণমাধ্যমে আসছে, কিন্তু সব আসছে না।

তিনি বলেন, হাসপাতালে গিয়ে করোনা রোগী কোনো চিকিৎসা পাচ্ছেন না। কারণ জনগণের কষ্ট লাঘব করার কোনো কাজ তারা করেননি। বাংলাদেশের স্বাস্থ্য খাত ভেঙে গেছে, একেবারে ভঙ্গুর। মানুষ এখন কুকুর-বিড়ালের মতো রাস্তায় মারা যাচ্ছে। করোনা আক্রান্ত মানুষ রাস্তায় মারা যাচ্ছে- এটাই হচ্ছে শেখ হাসিনার উপহার, এটাই হচ্ছে আওয়ামী লীগ সরকারের উপহার।

শনিবার (২৭ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘ফিউচার অব বাংলাদেশ’র উদ্যোগে বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি সংক্রান্ত বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন (সংশোধন) বিল সংসদে উত্থাপনের প্রতিবাদে অনুষ্ঠিত এক মানববন্ধনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, বহু লোক আমাদের বলছেন যেখানে বিদ্যুৎ বিল হওয়ার কথা ১ হাজার থেকে ১২০০ টাকা। সেখানে ২০ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত বিল আসছে। এই ভুতুড়ে বিল নিয়ে গণমাধ্যমে অনেক প্রতিবেদন ছাপা হয়েছে। সরকারের এদিকে কোনো ভ্রুক্ষেপ নেই, সরকার এদিকে তাকাচ্ছে না। তারা নির্লজ্জভাবে গায়ের জোরে আবার বছরে কয়েকবার বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সিরিঞ্জে করে যেমন রক্ত টান দেয়- এই সরকার জনগণের শরীরে সিরিঞ্জ দিয়ে রক্ত টান দিচ্ছে এই বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে। আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি, সরকার সংসদে বিল উপস্থাপন করেছেন।

তিনি বলেন, তাদের (সরকার) টাকা দরকার। এই টাকা কোথায় যাচ্ছে জানেন? এটাও গতকাল বিভিন্ন পত্রিকায় বেরিয়েছে- ৫ হাজার কয়েক’শ কোটি টাকা সুইস ব্যাংকে জমা আছে। এই টাকা কার? এই টাকা মন্ত্রীদের, এই টাকা আমলাদের, এই টাকা ক্ষমতাসীন দলের লোকদের।

রিজভী আরও বলেন, আজ ১১ থেকে ১২ বছর ধরে জনগণের এই টাকা আত্মসাৎ করে সুইস ব্যাংকে রেখে ফুলে-ফেঁপে একেবারে বিশাল মহিরুহে পরিণত করেছে তারা। এখন আরও টাকা দরকার, সুইস ব্যাংকে আরও কালো টাকা পাঠাতে হবে- এই লক্ষ্য নিয়ে বছরে কয়েকবার বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম তারা বৃদ্ধি করছে।

গ্লোবাল টাইম টোয়েন্টিফোর ডটকম/নাঈম