সর্বশেষঃ

রোনালদো আগেই ঠিক করে রেখেছিলেন নিজের গন্তব্য!

ক্রিস্টিয়ানো রোনালদো দুই বছরের চুক্তিতে য়্যুভেন্তাস ছেড়ে পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন। এ খবর এখন আর কারও জানতে বাকি না থাকলেও নতুন করে চমকে দেওয়া আরো অনেক তথ্য জানা যাচ্ছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার প্যাট্রিক এভরা দাবি করেছেন, রোনালদো তাকে আগেই জানিয়েছিল যে, ঘরেই (ম্যান ইউ) ফিরছে সে।

শুক্রবার (২৭) সব আলোচনা আর জল্পনা-কল্পনার ইতি টেনে বিশ্বসেরা এই ফুটবলারের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার খবর নিশ্চিত হওয়ার পর নিজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করেন প্যাট্টিক এভরা। সেখানে তিনি সিআর সেভেনের সঙ্গে তার হোয়াটসঅ্যাপ চ্যাটের একটি স্ক্রিনশর্টও জুড়ে দেন।

ক্যাপশনে লেখেন, ‘মানুষের উচিত কখনো কখনো শেষ পর্যন্ত অপেক্ষা করা। সে (রোনালদো) আমাকে আগেই বলেছে, অপেক্ষা করো বন্ধু, আমি ঘরেই ফিরছি।’

ম্যানচেস্টার ইউনাইটেডের এই সতীর্থ আরো যোগ করেন, এখন যেহেতু ক্রিস্টিয়ানোর ঘরে ফেরা নিশ্চিত, তাই এই পোস্ট দিতেও আর সমস্যা নেই। নিঃসন্দেহে ফুটবল ইতিহাসের সেরা ট্রান্সফার (দলবদল) এটি।

এদিকে, পর্তুগালের জাতীয় দলে ক্রিস্টিয়ানো রোনালদোর একসময়ের সতীর্থ ছিলেন ব্রুনো ফার্নান্দেজ। অবশেষে তিনি এক টুইটবার্তায় দাবি করেছেন যে, রোনালদোকে ঘরে ফেরানোর নেপথ্য কারিগর তিনিই। ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম গোল ডট কমও এ ব্যাপারে নিশ্চিত করেছে।

শুক্রবার (২৭ আগস্ট) ব্রুনো ফার্নান্দেজ এক টুইটবার্তায় বলেন, ‘ঘরের ছেলেকে ঘরে স্বাগতম।’ এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডও টুইটবার্তায় বিশ্বসেরা এই ফুটবল জাদুকরকে স্বাগত জানায়।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দল-বদলে শেষ বলে কিছু নেই। কিছুদিন আগেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেন লিওনেল মেসি। এবার ক্রিস্টিয়ানো রোনালদোও ঘরে ফিরলেন। ১৮ বছর বয়সে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এরপর ইউনাইটেডে ছয় মৌসুম কাটিয়ে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে রোনালদো চলে যান রিয়াল মাদ্রিদে। ম্যানচেস্টারে ৬ বছরে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব ট্রফিই জয় করেন রোনালদো। ব্যালন ডি অরও জিতেছিলেন সিআর সেভেন।

এরপর রিয়াল মাদ্রিদ হয়ে য়্যুভেন্তাসে যান রোনালদো। সেখানে ঘরোয়া শিরোপা জিতলেও, চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে পারেননি। এবারের ইউরো শেষ হবার পর গুঞ্জন উঠেছিল রোনালদো য়্যুভেন্তাস ছাড়বেন। এবার সেটাই সত্যি হল।